1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটের শাফিন’র স্কলারশীপ লাভ

চুনারঘাট প্রতিনিধি: উগান্ডার অ্যাকর্নস্ (Acorns) ইন্টারন্যাশনাল স্কুল (এআইএস) থেকে আই বি ডি পি স্কলারশিপ লাভ করেছে ফকরুল ইসলাম চৌধুরী শাফিন। তাকে আইবি ডিপ্লোমা প্রোগ্রামের জন্য ২০২০-২০২১ শিক্ষাবর্ষের জন্য ৪০% বৃত্তি প্রদান করেছে এআইএস স্কুল কর্তৃপক্ষ।

শাফিন তার এই অসাধারণ সাফল্যের জন্য তার পুরো টিউশন ফি এর উপর ৪০% স্কলারশিপ পেল। কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ে সাফিন একজন উল্লেখযোগ্য ছাত্র হিসেবে স্বীকৃতি পেয়েছেন তাই অ্যাকর্নস্ ইন্টারন্যাশনাল স্কুল থেকে আইবিডিপি স্কলারশিপটি প্রদান করা হয়।

শাফিন চুনারুঘাট উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ নরপতি গ্রামের নুরুল ইসলাম চৌধুরী মাফিক এর ছেলে। তিনি পেশায় এনজিও আশা সংস্থা উগান্ডার সি ই ও হিসেবে কর্মরত আছেন। তার মা আলেয়া সুলতানা দেশে থাকাকালীন সময় একজন সরকারী প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকা ছিলেন।

উল্লেখ্য, শাফিন তার কঠোর পরিশ্রম এবং সংকল্পের মাধ্যমে ভাল ছাত্র হিসাবে প্রমাণিত করেছে তাই এআইএস স্কুল কর্তৃপক্ষ তার প্রচেষ্টা অব্যাহত রাখতে স্বীকৃতি দিতে এবং উৎসাহিত করতে এ স্কলারশিপ প্রদান করেএবং নির্বাচিত হওয়া পর এক বার্তার মাধ্যমে তার বাবা-মার কাছে ই-মেইলের মাধ্যমে জানায়।

যদিও এই বৃত্তিটি পুরো ২ বছরের ডিপি প্রোগ্রামের জন্য। তবে শাফিন তার শিক্ষা বৃত্তি অব্যাহত রাখবে তা নিশ্চিত করার জন্য এটি শিক্ষাবর্ষ শেষে (ডিপি ১-জুন২০২১) পর্যালোচনা করা হবে বলে ও কর্তৃপক্ষ জানায়।

উল্লেখ্য যে, MYP প্রোগ্রাম এবং আইজিসিএসই IGCSE পরীক্ষায় অসামান্য পারফরম্যান্সের জন্য স্কুল কর্তৃপক্ষ শাফিনকে এ বৃত্তিটি প্রদান করে। তার পরিবার তার ভবিয্যত সাফল্যের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

     এই ক্যাটাগরীর আরো খবর